১০ অক্টোবর শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯’

১০ অক্টোবর শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯’

রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান সেন্টার) আগামী ১০ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯। এ শপিং মলের ১৪ম তলা পর্যন্ত ২ লাখ ২৪ হাজার বর্গফুট এলাকা জুড়ে ৬৫০ টির অধিক প্রতিষ্ঠান প্রযুক্তিপণ্য বিক্রি ও সেবা দেবে। এবার মেলার প্রধান স্পনসর হিসেবে রয়েছে বিশ্বখ্যাত কয়েকটি ব্র্যান্ডের প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান।

১০ম বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত। এবারের মেলায় ছাড় ও উপহারে নানা প্রযুক্তিপণ্য বিক্রি করবে বিভিন্ন ব্র্যান্ড। মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আইসিটি কুইজ, ফ্রি গেমিং ও ইন্টারনেট ব্রাউজিং, অনলাইন ফ্রি টিকিট বুকিং প্রভৃতি সুবিধা থাকছে।

মেলার আয়োজকদের সূত্রে জানা গেছে, ডিজিটাল আইসিটি ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা ১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস, ইউনিভার্সিটি এশিয়া প্যাসিফিকের উপাচার্য শিক্ষাবিদ জামিলুর রেজা চৌধুরী, দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ দোকান মালিক সমিতির চেয়ারম্যান হেলাল উদ্দিন প্রমুখ।

ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯-এর আহ্বায়ক ও কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি তৌফিক এহ্সোন বলেন, ‘দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্য প্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিতে ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই এ মেলার আয়োজন করা হয়ে থাকে। প্রতি বছরের ন্যায় এবারও বিশেষ আয়োজন থাকবে দক্ষিণ এশিয়ার মধ্যে বৃহত্তর আইটি পণ্যের শপিং মল হিসেবে পরিচিত মাল্টিপ্ল্যান সেন্টারে। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে। এবারের আইসিটি মেলাকে বৃহৎ আকারে করা হচ্ছে। পুরো শপিং মল জুড়ে চলবে প্রযুক্তি পণ্যের বেচাকেনা ও নতুন প্রযুক্তিপণ্যের প্রদর্শনী। মেলায় থাকবে নানা ছাড় উপহার। তরুণ প্রজন্ম থেকে শুরু করে সব মানুষের হাতে ডিজিটাল পণ্য তুলে দেওয়ার প্রয়াসে এবারের আয়োজন হবে আরও জমজমাট। মেলার দর্শনার্থীদের নিরাপত্তা দেওয়াসহ নির্বিঘ্নে মেলার আয়োজনে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।’

About The Author

admin

No Comments

Leave a Reply

ফেসবুকে ‘লাইক’ গোনার দিন শেষ